• শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:১০ অপরাহ্ন
  • [gtranslate]

ই-সিগারেটের অনুমোদন যুক্তরাষ্ট্রে

সুজন মাহমুদ / ১০৪ টাইম ভিউ
হালনাগাদ : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২

 

  • আপডেট করা হয়েছে : ১৪-১০-২০২১

যুক্তরাষ্টে সরকারের অনুমোদন পেয়েছে ই-সিগারেট, তাও আবার প্রথম বারের মতো। সম্প্রতি দেশটির খাদ্য ও ওষুধ বিষয়ক নিয়ন্ত্রক সংস্থা ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিটিস্ট্রেশন এই অনুমোদন দিয়েছে। এএফডিএ কর্মকর্তারা বিবিসিকে এই তথ্য জানিয়েছে।

অনুমোদন পাওয়া টোবাকো ফ্লেবারযুক্ত তিনটি ই-সিগারেট আরজে রেনল্ডস ব্র্যান্ডের। আর ওই প্রতিবেদনে বলা হয়েছে যে, ধূমপায়ীদের সিগারেট থেকে দূরে রাখা ও দেশে সিগারেটের কেনা-বেচা নিয়ন্ত্রন করতেই এই সিগারেটকে বৈধতা দেয়া হয়েছে।

বিবিসি আরো জানিয়েছে যে, উৎপাদনক সংস্থাগুলো এই নিয়ে এক বছরেরও বেশি সময় ধরে সরকারি অনুমোদনের অপেক্ষায় ছিল, কারণ এফডিএ জনস্বাস্থ্যের সম্ভাব্যে সুবিধা ও অসুবিধাগুলো পরীক্ষা করছিল। গত এক দশক ধরে ই-সিগারেটের ব্যবহার হয়ে আসা যুক্তরাষ্ট্রের কিশোর-কিশোরীরেরা উদ্বেগজনক হারে এই পন্যটির প্রতি ঝুঁকছে বলে জানা গেছে।

এদিকে গত মাসে, কিশোর-কিশোরীদের উপর রোগ নিয়ন্ত্রন ও গবেষণা সংস্থা সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোলের পরিচালিত এক জরিপে দেখা গেছে যে, চলতি বছরে ই সিগারেটসেবী কিশোর  এর সংখ্যা প্রায় ২০ লাখ ছাড়িয়েছে। আর তাদের মধ্যে প্রায় ৮০ শতাংশই মিন্ট বা ‍অন্যান্য ফ্লেবারের ই সিগারেট সেবন করে।


আপনার মতামত লিখুন :

2 responses to “ই-সিগারেটের অনুমোদন যুক্তরাষ্ট্রে”

  1. This site certainly has all the information I needed concerning this subject and didn’t know who to ask.

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো খবর